July 3, 2024, 7:48 am

সংবাদ শিরোনাম
নবীগঞ্জের আউশকান্দি কিবরিয়া রোড সংস্কার যেন স্বপ্ন! দীর্ঘদিন দিন পর আশা পূরণ হতে যাচ্ছে কুড়িগ্রামে বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেলো বাবা-ছেলের যুক্তরাষ্ট্রের সাংবাদিক কুলাউড়ার মাহফুজ আদনানের উদ্যোগে ত্রাণ তৎপরতা সরিষাবাড়িতে জুয়ার আসর থেকে ইউপি সদস্য গ্রেপ্তার সিরাজগঞ্জ র‌্যাব-১২’র অভিযানে ডাকাতি ও হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ঝিকরগাছায় প্রবাসীর স্ত্রী আপত্তিকর অবস্থায় ধরা ৩০হাজার টাকায় রফাদফা পরিচ্ছন্নতা ও ডেঙ্গু নিধন অভিযান-২০২৪ এর শুভ উদ্বোধন শার্শায় এইসএসসি ও আলিম পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত- ৪৬ ১ জুলাই কাজী জাফর আহমদ এর ৮৫তম জন্মবার্ষিকী বন্যার্ত আশ্রয় কেন্দ্রে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরণ

সহিংসতার ঝুঁকিতে থাকা দেশের তালিকায় শীর্ষে পাকিস্তান: প্রতিবেদন

অনলাইন ডেস্ক:

নতুন করে সহিংসতার ঝুঁকিতে থাকা দেশগুলোর তালিকায় সবার শীর্ষে রয়েছে পাকিস্তান। দেশটি নিরাপত্তা ও মানবাধিকারসহ তেহরিক-ই-তালেবানের (টিটিপি) সহিংসতা বৃদ্ধির মতো নানা চ্যালেঞ্জের সম্মুখীন। ‘আর্লি ওয়ার্নিং প্রজেক্ট’ নামে একটি গবেষণা সংগঠনের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

সংবাদমাধ্যম আল আরাবিয়্যা জানিয়েছে, বিশ্বের দেশগুলোর মধ্যে সহিংসতার ঝুঁকি নিয়ে কাজ করা ‘আর্লি ওয়ার্নিং প্রজেক্ট’ তার প্রতিবেদনে বলছে-  স্থানীয় সশস্ত্র সংগঠন টিটিপির সহিংসতা পাকিস্তানের জন্য প্রধান চ্যালেঞ্জ। আর দেশটি ইতোমধ্যে রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটে ভুগছে।


গত জুনে টিটিপি পাকিস্তান সরকারের সঙ্গে সংঘাতবিরতির চুক্তি করলেও তারা সেখান থেকে সরে এসেছে। ফলে পাকিস্তানের জন্য ফের নিরাপত্তা চ্যালেঞ্জ তৈরি হচ্ছে। গত সপ্তাহে সংঘাত বিরতির চুক্তি থেকে সরে দাঁড়িয়ে সহিংসতা চালানোর  হুঁশিয়ারিও দিয়েছে আফগানিস্তান তালেবানের মিত্র টিটিপি।


টিটিপি এক বিবৃতি জানিয়েছে- ‘যেহেতু দেশের বিভিন্ন এলাকায় মুজাহিদিনদের বিরুদ্ধে সামরিক অভিযান চলছে…। তাই গোটা দেশের যেখানে পারেন আক্রমণ চালানো আপনার জন্য অপরিহার্য।’
Share Button

     এ জাতীয় আরো খবর